নীড় / বিনোদন / ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র কেটে ফেলা দৃশ্যে কী ছিল?
avengers endgame

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র কেটে ফেলা দৃশ্যে কী ছিল?

বিশ্বের সর্বকালের সর্বোচ্চ উপার্জনকারী সিনেমা ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। হলিউড বক্স অফিসের নতুন রাজা এটি। অনেকেই শুনেছেন, এই সিনেমার কিছু দৃশ্য কর্তন করে মুক্তি দেওয়া হয়েছিল। কিন্তু কোন দৃশ্য সেটা, আর কেনই বা কর্তন করা হয়েছিল?

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ সিনেমাটির সবচেয়ে হৃদয়বিদারক দৃশ্য হলো টনি স্টার্কের মৃত্যু। এই মৃত্যুর পর অ্যাভেঞ্জারদের তাৎক্ষণিক প্রতিক্রিয়া খুব একটা দেখানো হয়নি সিনেমায়। যদিও পরের কাহিনীতে সেটা পুষিয়ে নেওয়া হয়েছে। ঠিক এখানেই রয়েছে সেই কেটে ফেলা দৃশ্যটি।

টনি স্টার্কের মৃত্যু দর্শকদের কাছে একটি দুঃসহ স্বপ্নের মতো। সবচেয়ে কঠিন হৃদয়ের মানুষটিও হয়তো তার অশ্রু ধরে রাখতে পারেনি এই দৃশ্য দেখে। সেখানে তার বন্ধু অ্যাভেঞ্জারদের তাৎক্ষণিক প্রতিক্রিয়া অবশ্যই আরও মর্মস্পর্শী হতে পারতো।

প্রকৃতপক্ষে সেরকম দৃশ্যই ছিল এখানে। সিনেমাটির কেটে ফেলা দৃশ্যে দেখা যায়, স্টার্কের মৃত্যুর পর একে একে প্রত্যেক অ্যাভেঞ্জার হাঁটু গেড়ে বসে সম্মান জানায় তাকে। তাকে বিদায় জানানো ছিল অ্যাভেঞ্জারদের জন্য সবচেয়ে কঠিন কাজ।

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র কেটে ফেলা দৃশ্য:

সিনেমাটির এই শেষ দৃশ্যের সঙ্গে হুবহু মিল রয়েছে ‘গেম অব থ্রোনস্ (সিজন ১)’র চূড়ান্ত দৃশ্যের। ধারণা করা হয়, একারণেই দৃশ্যটি কর্তন করা হয়েছে।

সম্বন্ধে মোঃ তাকবির হাসান

এছাড়াও পড়ুন

হাউজফুল ৪

‘হাউজফুল ৪’ ট্রেলার.!

প্রতীক্ষিত সিনেমা ‘হাউজফুল ৪’র ট্রেলার মুক্তি পাওয়ার কথা ২৭ সেপ্টেম্বর। তবে এদিন দুপুরে আনুষ্ঠানিক প্রকাশের আগেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 6 =