নীড় / কম্পিউটার / নিজের মোবাইলকে সাজিয়ে তুলুন লঞ্চার দিয়ে.!
নায়াগ্রা লঞ্চার

নিজের মোবাইলকে সাজিয়ে তুলুন লঞ্চার দিয়ে.!

শখের ফোনকে আরও রঙিন করে তুলতে কে না চায়। এ জন্য রয়েছে অনেক লঞ্চার। সেগুলোর মধ্যে থেকে আপনার জন্য একটির খবর জানাচ্ছে পান্ডুলিপি বাংলা ব্লগ।অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য গুগল প্লে স্টোরে থাকা এসব লঞ্চার ইন্সটল করলে ফোনের ইউজার ইন্টারফেস পরিবর্তন করা যায়। এ ছাড়া পছন্দমত নানা ফিচার উপভোগ করা যায়, যা ডিফল্ট অপারেটিং সিস্টেমে থাকে না। ইউজার ইন্টারফেসকে আরও সহজ ও রঙিন করে দিতে সম্প্রতি উন্মোচন করা হয়েছে নাইগারা নামে একটি লঞ্চার। চলুন দেখি কি আছে এতে।

আপনি যদি একদম ফ্রেশ হোমস্ক্রিন পছন্দ করেন, তাহলে আপনার জন্য চমৎকার একটি লঞ্চার হতে পারে এটি। এতে রয়েছে সাধারণ অ্যাপ ড্রয়ার। ইংরেজি বর্ণমালা অনুযায়ী অ্যাপগুলো সেখানে সাজানো রয়েছে। নির্দিষ্ট বর্ণের উপর টাচ করে সেই নামের অ্যাপগুলো দেখা যাবে। ধরুণ, আপনি ফেইসবুক অ্যাপটি চালু করবেন। সেক্ষেত্রে ‘F’ টাচ করলে প্রথম বর্ণ এফ রয়েছে এমন সব অ্যাপের তালিকা পাবেন। সেখান থেকে ফেইসবুক চালু করতে পারবেন।

অনেকের ফোনের ডিসপ্লে বড় হওয়ার কারণে এক হাতে ডিভাইসটি অপারেট করতে পারেন না। এ লঞ্চার ব্যবহারের পর ইউজার ইন্টারফেস নতুন রূপ পাওয়ায় এ ঝামেলা থেকে মুক্তি মিলবে। লঞ্চারের হোম স্ক্রিন থেকেই ফোনে আসা নোটিফিকেশনগুলো দেখে নেওয়া যাবে। চাইলে কোনো নোটিফিকেশন ব্লক করেও রাখা যাবে। অ্যাপ হাইড করেও রাখা যাবে এ লঞ্চারের মাধ্যমে। যদি কোনো অ্যাপের আইকন পছন্দ না হয় সেটিও বদলে নেওয়া যাবে।

এ ঠিকানা থেকে লঞ্চারটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে স্বাচ্ছন্দে। গুগল প্লে থেকে অ্যাপটি ১০ লাখেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে।

সম্বন্ধে রাজু আহমেদ

এছাড়াও পড়ুন

Potplayer Software

পটপ্লেয়ার : আপনার পছন্দের ভিডিও প্লেয়ার.!

অনেকেই ডেস্কটপের জন্য ভালো মানের একটি মিডিয়া প্লেয়ার খোঁজেন, যেটি দিয়ে বিভিন্ন ফরম্যাটের ভিডিও কিংবা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − twelve =