নীড় / টিপস এন্ড ট্রিকস / পটপ্লেয়ার : আপনার পছন্দের ভিডিও প্লেয়ার.!
Potplayer Software

পটপ্লেয়ার : আপনার পছন্দের ভিডিও প্লেয়ার.!

অনেকেই ডেস্কটপের জন্য ভালো মানের একটি মিডিয়া প্লেয়ার খোঁজেন, যেটি দিয়ে বিভিন্ন ফরম্যাটের ভিডিও কিংবা অডিও ফাইল চালানো যাবে। তাদের জন্য দারুণ অপশন হতে পারে পটপ্লেয়ার।

সফটওয়্যারটি বিনামূল্যে ডাউনলোড করতে এ লিংকে যেতে হবে। সেখান থেকে কম্পিউটার ধরন অনুযায়ী অ্যাাপটি ডাউনলোড করা যাবে। ডাউনলোড শেষে তা পিসিতে প্রচলিত নিয়মে ইন্সটল করে নিতে হবে। ডাউনলোড ও ইন্সটলের আগে অবশ্য মিডিয়া প্লেয়ারটির ভালোমন্দ জেনে নিতে পারেন।

ইউআই…

ভিডিও প্লেয়ার অ্যাপের ক্ষেত্রে একটি ভালো মানের ইউসার ইন্টারফেস (ইউআই) ছাড়া ঠিক একটা জমে না। সেদিক বেবচনায় পটপ্লেয়ারের ডিজাইনে কেউ হতাশ হবেন না বলে নিঃসন্দেহে বলে দেয়া যায়। প্লেয়ারটির সেটিংস থেকে পছন্দমত ডিজাইনও সেট করে নেয়া যাবে। হালকা ও স্ট্যাটাইলিস ডিজাইনের অ্যাপটির সব অপশন খুব সহজভাবে সাজানো, যাতে সবাই এটি স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন।

Potplayer UI

সাবটাইটেলসহ সিনেমা দেখার জন্য প্লেয়ারটি বেশ কাজের। একাধিক সাবটাইটেল ব্যবহার করাসহ জন্য নানা ধরনের অপশন রয়েছে এতে।

PotPlayer

পারফরমেন্স…

প্লেয়ার অ্যাপটির পারফরমেন্স নিয়ে কোনো ব্যবহারকারীকে বিড়ম্বনা পোহাতে হবে না। বিভিন্ন ফরম্যাটের ভিডিও কিংবা অডিও চালানো যাবে এটি দিয়ে। এতে রয়েছে হার্ডওয়্যার অ্যাক্সেলারেসন ব্যবহারের সুবিধা। এতে করে হাই রেজুলেশনের ভিডিও অপেক্ষাকৃত কম কনফিগারেশনের কম্পিউটারে চালানো যাবে। প্লেয়ারটি ডেস্কটপের স্টোরেজে থাকা মিডিয়া ফাইল ছাড়াও ওয়েব ঠিকনা ও এফটিপি সার্ভার থেকে ভিডিও প্লে করতে পারে।

এ ছাড়া টুকটাক কিছু ভিডিও সম্পাদনার কাজও এ সফটওয়্যার থেকেই সেরে নেয়া যাবে। প্লেয়ারটি একাধিক ফরম্যাটের সাবটাইটেল সমর্থন করে। এ ছাড়াও থ্রিডি চশমা ব্যবহার করে যে কোনো থ্রিডি ভিডিও উপভোগ করা যাবে।

সম্বন্ধে মোঃ ইমরান হোসেন

এছাড়াও পড়ুন

নায়াগ্রা লঞ্চার

নিজের মোবাইলকে সাজিয়ে তুলুন লঞ্চার দিয়ে.!

শখের ফোনকে আরও রঙিন করে তুলতে কে না চায়। এ জন্য রয়েছে অনেক লঞ্চার। সেগুলোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − four =