নীড় / সফটওয়্যার / অজানা সর্বশেষ খবর দেবে ক্যাপাচিনো অ‍্যাপ.!
cappuccino

অজানা সর্বশেষ খবর দেবে ক্যাপাচিনো অ‍্যাপ.!

প্রতিদিন নতুন কী কী প্রকাশিত হলো তা দেখতে প্রতিনিয়ত আমরা পছন্দের নিউজ পোর্টালগুলোতে ভিজিট করে থাকি।

নিউজসাইটে ঢোকার সময় প্রতিবারই নাম টাইপ করে সার্চ দিয়ে তারপর খবর পড়তে হয়। তবে প্রতিটি নিউজসাইটের নাম আলাদা আলাদাভাবে টাইপ না করেও একসঙ্গে সব খবর একত্রে পাওয়ার সুযোগ রয়েছে। প্রতিদিন ২০টি সংবাদপত্র বা ব্লগ সাইটে আলাদা করে ভিজিট করার ঝামেলা থেকে মুক্তি পেতে চাইলে ফোনে ইন্সটল করে নেওয়া যেতে পারে ক‍্যাপাচিনো নামে একটি অ্যাপ।

এক নজরে অ‍্যাপটি ফিচার সমূহ:

অ্যাপটিতে কোনো ওয়েবসাইট যুক্ত করলে সেটির সর্বশেষ আপডেট, নিউজ বা পোস্টগুলোর হেডলাইন প্রদর্শিত হবে। চাইলে সেখান থেকে ক্লিক করেও পোস্টটি বিস্তারিতভাবে পড়া যাবে।

কোনো ওয়েবসাইট যুক্ত করতে অ্যাপের বাম পাশে থাকা সাইডবারের ‘add’ অপশনে ক্লিক করে ওয়েবসাইটের ইউআরএলটি দিতে হবে।

চাইলে বিভাগ  বা আলাদা ফোল্ডার আকারে যে কোনো সাইট যুক্ত করা যাবে। অ‍্যাপটির সঙ্গে যুক্ত থাকা সাইটগুলোতে প্রতিদিন কী কী পোস্ট প্রকাশিত হয়েছে তা আলাদা দেখার সুবিধা রয়েছে। অ‍্যাপটির ইউজার ইন্টারফেস সুন্দর, এতে ডার্ক মোডও রয়েছে। নির্বাচিত সাইটে নতুন কোনো পোস্ট এলে অ্যাপটি নোটিফিকেশনের মাধ‍্যমে তা জানিয়ে দেবে। এতে রয়েছে পছন্দের পোস্ট সংরক্ষণের সুবিধা। এছাড়াও, রয়েছে রিডিং মোড।

অ্যাপটি অনলাইন নির্ভর, তাই সাইটের সর্বশেষ আপডেট জানতে ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে। অ‍্যাপটি ব‍্যবহার করা যাবে অ‍্যাপলের আইওএস ও ম‍্যাক অপারেটিং সিস্টেমে। এই ঠিকানা থেকে বিনামূল‍্যে ডাউনলোড করা যাবে।

সম্বন্ধে রাজু আহমেদ

এছাড়াও পড়ুন

medicine

যে অ্যাপটির সাহায্যে জানতে পারবেন মেডিসিনের আদ্যোপান্ত.!

ধরুণ, আপনি ফার্মেসিতে গেলেন ঔষধ কিনতে। কিন্তু আপনার যে ঔষধটি প্রয়োজন তা নেই সেখানে। ফার্মেসির  লোকটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =