নীড় / টিউটোরিয়াল / এসইও / ফোরাম থেকে সহজেই ভিসিটর আনার ৫টি উপায়.!
forum

ফোরাম থেকে সহজেই ভিসিটর আনার ৫টি উপায়.!

কোনো কিছু জানার, জানানোর ও আলোচনার জন্য ফোরাম একটি যথার্থ জায়গা। আর এই ফোরাম থেকে একজন ব্যবহারকারী তার ওয়েবসাইটে ভিজিটর আনতে পারেন। তবে এই ক্ষেত্রে ব্যবহারকারীকে বেশ কয়েকটি বিষয় জানতে হয়।

আমাদের কাছে অনেকেই তাদের ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর বিভিন্ন উপায় জানতে চান। আমরা নিয়মিত এই বিষয়ে তাদের জানানোর চেষ্টা করি। আজ আমাদের ফ্যানদের জন্য জানাবো যে ৫টি উপায়ে ফোরাম থেকে আপনার ব্লগ, ওয়েবসাইটে ভিজিটর বাড়াতে পারেন।

রিলেটেড ফোরামে যুক্ত হন

একেক ধরণের ফোরাম একেক বিষয়ের উপর তৈরি হয়। কোনো ফোরাম ছোট বা নিশ বিষয়কে টার্গেট করে আবার কোনো ফোরাম বড় ধরণের বিষয়কে টার্গেট করে কাজ করে। তাই আপনার ব্লগটি যে বিষয় নিয়ে সেই বিষয়ের কোনো নিশ ফোরামে যুক্ত হওয়াই ভালো। এতে আপনার সাইটকে প্রমোশনের সুযোগটা বেশি আসবে। ফলে ভিজিটর পাওয়ার সম্ভাবনা বেশি থাকবে।

প্রোফাইল ভালোভাবে সাজান

সহজে মনে রাখা যায় এবং সচরাচর ব্যবহৃত হয় না এমন কোনো ইউজার নেম ব্যবহার করুন। প্রোফাইলে আপনার বিস্তারিত তথ্য যুক্ত করুন। আপনার ওয়েবসাইটের অ্যাড্রেসটা দিন, যাতে অন্যরা আপনার প্রোফাইল দেখে ওয়েবসাইটি ভিজিট করতে পারেন। তবে গুরুত্বপূর্ণ ইমেইল অ্যাড্রেস যুক্ত না করাই ভালো। কারণ স্প্যামাররা মেইলটিতে বিভিন্ন ধরণের স্প্যামিং কনটেন্ট পাঠাতে পারে।

সিগনেচার ব্যবহার করুন

অধিকাংশ ফোরামে সিগনেচার নামে একটি অপশন থাকে, যা রেজিষ্ট্রেশনের পরে আপনার অ্যাকাউন্ট সেটিংস এ গেলে পাবেন। সিগনেচার এডিট করে আপনি যে কোন সাইটের লিংক সংযোজন করতে পারবেন। এটি এমন একটি বিষয়, যখনই ফোরামে কোন পোষ্ট বা রিপ্লাই দিবেন তখন আপনার পোষ্টের নিচে লিংক হিসাবে থাকবে। তাই এখানে আপনার ওয়েবসাইটটির লিংক থাকলে সেখান থেকে ভিজিটর পাওয়া সম্ভব।

টপিক শুরু করুন ও উত্তর দিন

ফোরামে অ্যাকটিভ থাকতে আপনাকে নিয়মিত ফোরামটি ভিজিট করতে হবে, নতুন টপিকে আলোচনা শুরু করতে হবে এবং অবশ্যই বৃদ্ধিদীপ্ত উত্তর দিতে হবে। নতুন টপির আলোচনার ক্ষেত্রে সংশ্লিষ্ঠ বিষয়ে আপনার ব্লগের কোনো লিংক অ্যাংকর টেক্সট হিসেবে ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে শুধু আপনার ওয়েবসাইট নয়, অন্য কোনো ওয়েবের ভালো রিসোর্স থাকলে সেটিও শেয়ার করতে পারেন। কিছু কিছু ফোরাম পয়েন্টের ভিত্তিতে ব্যবহারকারীদের ফোকাস করে। তাই যত বেশি পারেন বিভিন্ন টপিক নিয়ে আলোচনা করেন। তবে টপির যেনো অফ-টপিক না হয় সেটি খেয়াল রাখতে হবে। অফ-টপিক পোস্ট দিলে ফোরাম থেকে ব্যান হওয়ার সম্ভবনা থাকে।

ফোরামে অ্যাকটিভ থাকুন

আপনি ফোরামে আপনার সাইটের প্রমোশন চালানোর আগে নিজেকে ঐ ফোরামে একটি নিয়মিত আলোচক হিসেবে প্রস্তুত করুন। প্রথমদিকে আপনার কোনো সাইটের লিংক না দেওয়াই। আপনি যদি ফোরামে জয়েন করার পরপরই বা যখনই সাইটে যান তখনই শুধু নিজের লিংক দেন তাহলে আপনার স্প্যামার ভাববে এবং ব্যান করে দেওয়ার সম্ভাবনা থাকে। যখন ফোরাম ব্যবহারকারীদের কাছে আপনার একটি ভ্যালু তৈরি হবে তখন আপনি রিলেটেড বিষয়ে আপনার সাইটের লিংক দিতে পারেন। এতে তারা আপনার ঐ লিংকটি গুরুত্বসহকারে নেবে এবং ভিজিট করবে।

ফোরাম থেকে ভিজিটর আনার ক্ষেত্রে আপনি আর কি কি বিষয় ফলো করেন? সেটি আমাদের সঙ্গে শেয়ার করতে পারেন।

সম্বন্ধে রুশাদ ইসলাম

এছাড়াও পড়ুন

ফটো রিটাস

ফটো রিটাচ করুন ফটোশপের সাহায্যে অতি স্বল্প সময়ে.!

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আপনাদের দোয়াতে আমিও ভালোই আছি। অনেকদিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 15 =