নীড় / কম্পিউটার / কম্পিউটারে সহজে প্রিন্টার যুক্ত করার পদ্ধতি.!
printers

কম্পিউটারে সহজে প্রিন্টার যুক্ত করার পদ্ধতি.!

অনলাইনে ভার্চুয়াল কাজের পরিমান বাড়ছে। ইমেইল আদান প্রদান, ক্লাউড ফাইল ব্যবহার করে ডক ফাইল চালাচালি, নেটওয়ার্কিংয়ের সুবিধা, ব্লুটুথের ব্যবহার এভাবেই চলছে দৈনন্দিন কাজ। কাগজের ব্যবহার কমাতে সবাই উদ্যোগ হচ্ছে। তবুও অনেক ক্ষেত্রে প্রিন্ট না হলে চলে না।

এমন ক্ষেত্রে কম্পিউটারের সঙ্গে প্রিন্টার যুক্ত করার প্রয়োজন হলে ডাকতে হয় টেকনিশিয়ানদের। তবে আপনি চাইলে কিন্তু নিজেই এ কাজটি করতে পারেন। কম্পিউটারের সঙ্গে সংযোগ দেওয়া বা ড্রাইভার ইন্সটল করা বেশ জটিল কাজ মনে হতে পারে অনেকের কাছে। তবে কয়েকটি ধাপ অবলম্বন করে প্রিন্টার সহজে যুক্ত করা যায়।

printer

এ টিউটোরিয়ালে সহজ সে প্রক্রিয়াটিই তুলে ধরা হলো।

১. প্রিন্টারকে সব সময় কম্পিউটারের যতটা সম্ভব কাছাকাছি সংযোগ করতে হবে। এতে ক্যাবলের সাহায্যে যুক্ত করা যায় সহজে।

২. প্রতিটি প্রিন্টারের সাথে ডিভিডিটিতে ড্রাইভার সফটওয়্যার থাকে। সেটি কম্পিউটারে ইন্সটল করেত হবে। সাধারণ সফটওয়্যারের মতই এটি ইন্সটল করতে হবে।

৩. যদি সফটওয়্যার দেওয়া না থাকলেও চিন্তার কারণে নেই। ইউএসবি ক্যাবলের মাধ্যমে প্রিন্টারটি যুক্ত হলে উইন্ডোজ সাধারণত স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভারটি খুঁজে নেবে।

৪. প্রিন্টারের ক্যাবলটি যুক্ত করে কম্পিউটার স্ক্রিনে সাজেশন আসবে ড্রাইভার সফটওয়্যারটির আপডেট সম্পর্কে। তখন ইন্সটল বাটনে ক্লিক করতে হবে।

৫. সম্পূর্ণ প্রক্রিয়া শেষ হলে ‘Control Panel-এ গিয়ে “Devices and Printers” গেলে নতুন ইন্সটল করা প্রিন্টারটি খুঁজে পাওয়া যাবে।

এরপর স্বাভাবিকভাবেই প্রয়োজনীয় ফাইল প্রিন্ট দিতে পারবেন।

সম্বন্ধে রাজু আহমেদ

এছাড়াও পড়ুন

বিয়ার এ্যাপ্লিকেশন

আপনার মনের কথা মনে রাখবে যে অ্যাপ.!

এমন অনেক কাজ আছে যেগুলো করতে লিস্ট তৈরির প্রয়োজন হয়। যেমন অনেক সময়ই আমাদের মাথায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =