নীড় / রূপচর্চা / চোখের নিচে কালো দাগ দূর করার উপায়

চোখের নিচে কালো দাগ দূর করার উপায়

চোখের নিচে কালো দাগ দূর করার উপায়

চোখের নিচে কালো দাগের সমস্যা কমবেশি অনেকেরই রয়েছে। একটু বাড়তি যত্ন এবং সাবধানতা এই সমস্যার সমাধান করতে পারে খুব সহজেই। চোখ অনেক স্পর্শকাতর একটি জায়গা। তাই প্রাকৃতিক উপায়ে চোখের পরিচর্যা করলে এই দাগ দূর হওয়ার পাশাপাশি এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও থাকবে না এবং চোখের চারপাশ হবে আরো উজ্জ্বল ও প্রাণবন্ত।

রেড বিউটি সেলুনের কর্ণধার আফরোজা পারভিন বলেন, ‘কম ঘুমানো, দুশ্চিন্তা, হরমোনের পরিবর্তন অথবা জেনেটিক্যালি যে কোনো কারণেই হতে পারে ডার্ক সার্কেল বা চোখের নিচের কালো দাগ। একদিনেই এই দাগ দূর হয় না এবং প্রতিদিন যত্ন না নিলে আবারও ফিরে আসবে এই কালো দাগ।’

চোখের নিচের কালো দাগ দূর করার কিছু ঘরোয়া উপায় সম্বন্ধে জানিয়েছেন বিউটি এক্সপার্ট আফরোজা পারভিন। জেনে নিন ঘরে বসে কীভাবে দূর করবেন এই কালো দাগ :

•    চোখের নিচের কালো দাগ দূর করেতে টমেটো খুবই উপকারী। এক চা চামচ টমেটোর রসের সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে চোখের নিচে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে দুইবার অন্তত এই প্যাক লাগাতে হবে।

•    আলু ভালো কর পেস্ট করে এর রস একটি কটন বলে নিয়ে চোখের ওপর ১৫ মিনিটের জন্য ঢেকে রাখুন। খেয়াল রাখবেন পুরো চোখ যেন ঢেকে থাকে। এরপর ঠাণ্ডা পানি দিয়ে চোখ ধুয়ে ফেলুন।

•    টি ব্যাগ ব্যবহারের পর ফ্রিজে রেখে দিন। ঠান্ডা হলে বের করে চোখ বন্ধ করে ১০ মিনিটের জন্য রেখে দিন। প্রতিদিন ব্যবহারে আপনার চোখের নিচের কালো দাগ দূর হবে।

•    ঠান্ডা দুধে একটি কটন বল ভিজিয়ে চোখে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে চোখের ফোলা ভাব কমে যায় এবং কালো দাগ দূর হয়।

•    কমলার রসের সাথে দুই-এক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগান। এটা কালো দাগ দূর করার পাশাপাশি চোখকে আরো উজ্জ্বল করে তোলে।

•    শসার রস এবং আলুর রস একসাথে মিশিয়ে চোখে লাগান। ১০ মিনিট পর হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।

•    রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে বাদামের তেল দিয়ে ম্যাসাজ করুন। এতে চোখের কালো দাগ দূর হওয়ার পাশাপাশি চোখের চামড়া  কুচকানো ভাবও দূর হবে।

সম্বন্ধে ডলি খাতুন

এছাড়াও পড়ুন

base makeup

বেইজ মেকআপের পূর্বে করণীয় ৫টি ধাপ জানেন কী?

মেকআপ করতে কে না পছন্দ করে? সেটা প্রতিদিনকার মেকআপ হোক বা পার্টি মেকআপ। দারুণ একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =